কুম্ভ রাশির চারিত্রিক বৈশিষ্ট্য

কুম্ভ রাশি (Aquarius Horoscope): জন্ম তারিখ দিয়ে রাশি নির্ণয় করবে কিভাবে আপনি? আপনার জন্ম তারিখ জানেন কিন্তু রাশি জানেন না। কুম্ভ রাশির চারিত্রিক বৈশিষ্ট্য প্রত্যেকদিন ১২টি রাশিতে নিজের রাশি খুজতে থাকেন। ভাবেন আপনার রাশি কোনটি। আমরা নিয়মিত রাশি ফলাফল জানাই। রাশি চক্রের একাদশ রাশি হল কুম্ভ রাশি। পাশাপাশি, শনি গ্রহের জাতক হল এই রাশিটি। আজ আপনাদের নিজের রাশি নিজে বের করার পদ্ধতি নিয়ে আলোচনা করব। তবে মনে রাখতে হবে আপনার সঠিক জন্মতারিখ এখানে কাজ করবে। আমরা যেহেতু ইংরেজি বাংলা দুই তারিখ অনুসরণ করে থাকি এজন্য দুটি তারিখ মতেই আপনি খুজের বের করতে পারবেন নিজের রাশি। আগে নিজের রাশি জেনে প্রত্যেকদিন সবার আগে জেনে নিন আপনার রাশি কেমন যেতে পারে। আর সেই অনুযায়ী মেনে চলুন রাশির পরামর্শ তাহলে আপনি পেতে পারেন সুখী জীবন। কুম্ভ রাশির জন্য শুভ রত্ন পাথর এখানে দেখুন

আরও জানুন: রাজমোহিনী তাবিজ কি কাজ করে জানতে ভিডিওটি দেখুন

জন্মমাস (Date of Birth): যে সকল ব্যক্তিদের জন্ম ইংরেজি মাসের ২১ শে জানুয়ারি থেকে ২০ শে ফেব্রুয়ারি অর্থাৎ বাংলার ৮ ই মাঘ থেকে ৭ ই ফাল্গুনের মধ্যে তাদের রাশি কুম্ভ রাশি। এইভাবে জন্ম মাসের ভিত্তিতে সহজেই আপনার রাশি সম্পর্কে জানতে পারবেন। যার ফলে আপনার ভবিষ্যৎ জীবনে চলার পথের বিভিন্ন বাধা বিপত্তি সম্পর্কে আগে থেকেই আপনি জানতে পারবেন। এমনকি সেই সকল সমস্যার প্রতিকারের উপায়ও জেনে নিতে পারবেন আপনি।

কুম্ভ রাশির বিষয়ে কিছু গুরুত্বপূর্ণ তথ্য-

শুভ রং নীল, সবুজ ও বেগুনী মেশানো।
শুভ দিন শনিবার
শুভ সংখ্যা ৫৪
শুভ দিক দক্ষিণ দিক
শুভ সঙ্গী বা সঙ্গিনী মিথুন ও তুলা রাশি
শুভ রত্ন আলোচনা বা গ্রহের বিচার ধারার উপর

আরও পড়ুন: দেহের কোথায় তিল থাকলে কি হয় 

ধৈর্যশীল কুম্ভঃ – Aquarius Horoscope (कुंभ राशिफल) (Kumbh Rashi) কুম্ভ রাশির মানুষ ধৈর্যশীল ও সতর্ক। একাধিক বিষয়ের কুম্ভর আগ্রহ রয়েছে। প্রচলিত নিয়ম ও শৃঙ্খল ভেঙে এরা নতুন কিছু করতে চায়। আকর্ষণীয় ব্যক্তিত্বের অধিকারী কুম্ভ রাশির জাতক-জাতিকারা সাধারণত স্বাধীনচেতা ও পরোপকারী হয়ে থাকে। তারা যথেষ্ট পরিশ্রমী। অধিকাংশ সময়ই তারা স্বাধীন পেশার প্রতি আগ্রহী হয়ে থাকে। কুম্ভরা মিথ্যাচার ও প্রতারণা ঘৃণা করে এবং তারা ধার দেওয়া ও নেওয়া অপছন্দ করে। তারা আপনাকে টাকা উপহার হিসেবে দিতে পারে, কিন্তু তাদের কাছে টাকা ধার চেয়ে লাভ হবে না। কুম্ভ রাশির জাত জাতিকারা বুদ্ধিমান। তারা ঠান্ডা মাথার মানুষ, কাজকর্ম স্বচ্ছ রাখতে পচ্ছন্দ করে। কল্পনাশক্তির অনেক প্রখর। তবে অনেক সময় কুম্ভদের অলসতা দেখা যায়। কুম্ভ জাতকদের মনোযোগী হয়ে ওঠার ক্ষমতা সত্যিই অসাধারণ। কুম্ভ জাতক বা জাতিকাদের বন্ধুদের প্রতি বাত্সল্য ছাড়া তেমন ঘনিষ্ঠ কিছু নেই বললেই চলে

আরও পড়ুন: আমাদের সংগ্রহে রত্ন পাথর (Gemstone) 

কুম্ভ রাশির চারিত্রিক বৈশিষ্ট্য!

চারিত্রিক বৈশিষ্ট্য: (Aquarius Zodiac Sign Personality) শনি গ্রহের জাতকরাও একা থাকতে ভালবাসে, সর্বদাই অন্যায়ের বিরুদ্ধে সংগ্রামে রত থাকে এরা, এদের অন্তরে যোগীভাব প্রবল থাকে, বেশি ঝামেলা পছন্দ করে না, কুম্ভ রাশির জাতক-জাতিকারা বিচক্ষণ এবং চিন্তাশীল হওয়ার কারণে খুব সহজেই সমস্তরকম পরিস্থিতি বিচার করার ক্ষমতা রাখে। তাই, এদের চট করে বোকা বানানো যায় না। পাশাপাশি, এরা নিষ্ঠাবান, সংবেদনশীল, মানবপ্রেমী ও আত্মাভিমানী প্রকৃতির হয়ে থাকে। এছাড়াও, স্বাধীনচেতা প্রকৃতির হওয়ায়, এরা নিজেদের পথ নিজেরাই তৈরি করে নিতে পারে। এদের পরোপকারী মানসিকতা স্পষ্ট হয়ে ওঠে। পাশাপাশি, এরা সবসময়েই অন্যায়ের বিরুদ্ধে লড়াই করতে পছন্দ করে। 

ব্যক্তিগত জীবন: এই জাতক জাতিকারা ভাবুক, দার্শনিক ও ধর্মপরায়ণ হয়ে থাকে, প্রথম জীবনে প্রচুর কষ্ট পেলেও পরে সুখভোগ করে থাকে, সাধারণত ভাল স্বভাবের কিন্তু গ্রহ দোষ থাকলে খল ও নিষ্ঠুর প্রকৃতির হয়ে ওঠে, কোনও কোনও ক্ষেত্রে চরিত্রের দোষে কুপথে যেতে দেখা যায়, একটু খুঁতখুঁতে হওয়ায় সংসার জীবন মধ্যম হয়।
আরও পড়ুন: রত্ন পাথর শোধন করার নিয়ম?

কর্মজীবন: অবসাদ, নৈরাশ্য, মনের অস্থিরতা, গুপ্তবিদ্যায় ঝোঁক, গণিত, জ্যোতিষ, বিজ্ঞান, প্রভৃতিতে পারদর্শী হয়, কালো কোনও দ্রব্যের ব্যবসায় সাফল্য, চাকরির থেকে ব্যবসা ভাগ্য ভাল হয়, জীবনে অনেক বার বাধা আসে আবার শুভ ঘটনাও ঘটে, বিশেষ করে ২৫ থেকে ৫৩ বছর বয়সের মধ্যে।

স্বাস্থ্য: কুম্ভ রাশির জাতক-জাতিকাদের অবশ্যই স্বাস্থ্যের প্রতি সতর্ক থাকতে হবে। নাহলে স্বাস্থ্যের উন্নতি ঘটবে না। সুষ্ঠু জীবনযাপন এবং সুষম আহারের প্রতি জোর দিন।

প্রতিকার: প্রতিটি বন্ধুদের কাছ থেকে অবশ্যই সতর্ক থাকুন। চন্ডাল জাতীয় কোনো বন্ধু চলতি বছরে শত্রুর মত আচরণ করতে পারে। শুধু তাই নয়, ওই বন্ধুর থেকে দূরে না থাকলে তার শত্রুতার ফলে এই রাশির জাতক বা জাতিকা একাধিকবার বিব্রত হতে পারেন।

জ্যোতিষ রাজ দয়াল দেলোয়ার চিশতি।

জ্যোতিষরাজ – দয়াল দেলোয়ার চিশতী- স্বর্ণ পদক প্রাপ্ত
পুরস্কার প্রাপ্ত রত্ন বিশেষজ্ঞ, অভিজ্ঞ বংশগত জহুরী, হস্তরেখাবিদ, গ্রহরত্ন নির্বাচক, জ্যোতিষ শাস্ত্রী, তান্ত্রিক, তন্ত্র শাস্তের উপর বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন

__________________
বাংলাদেশ ও ভারত বর্ষে পুরস্কার প্রাপ্ত দীর্ঘ ৪২ বছরের অভিজ্ঞ রত্ন বিশারদ (রত্ন বিশেষজ্ঞ) বিচক্ষণ এবং দূরদৃষ্টি সম্পন্ন হস্তরেখাবিদ জ্যোতিষ। খাজা বাবার রুহানি সন্তান দয়াল দেলোয়ার চিশতী (Doyal Delower Chishti), তিনি আজমীর শরীফের খেলাফত প্রাপ্ত খাদেম। রত্ন পাথর সম্পর্কে তার রয়েছে ● বাস্তব অভিজ্ঞাতা ● সনাতন এবং ● আধুনিক অভিজ্ঞতা। আর হতাশা নয় সফলতার জন্য আজই চলে আসুন। রত্ন বিশেষজ্ঞ সাথে অনলাইনে নিরাপদে ব্যক্তিগতভাবে কোন সাক্ষাৎকার ছাড়াই চ্যাট এবং কল করে রত্নপাথর বিষয়ে পরামর্শ নিন: ☎ imo / Whatsapp: +8801711192111
☎ imo / Whatsapp: +8801845750651
☎ imo / Whatsapp: +8801868353055

আপনার আজকের দিনটি কেমন যাবে দেখে নিন?

Scroll To Top
Close
Close
Shop
Sidebar
0 Wishlist
0 Cart
Close

My Cart

Shopping cart is empty!

Continue Shopping